0

Blog Detail

image

অনলাইন মার্কেটপ্লেস তৈরির জন্য WebSolution28.com–এর সঙ্গে বিসিকের চুক্তি

অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে পরামর্শক সংস্থা WebSolution28.com সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। এই অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্মে সারা দেশের ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প উদ্যোক্তারা তাঁদের উৎপাদিত পণ্য বিপণনের সুযোগ পাবেন।

আজ শুক্রবার রাজধানীর উত্তরায় অবস্থিত বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (স্কিটি) চুক্তি স্বাক্ষরিত হয়। বিসিক সচিব মফিদুল ইসলাম ও পরামর্শক সংস্থা WebSolution28.com ব্যবস্থাপনা পরিচালক Jahid Hasan নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, অনলাইন মার্কেটিং বর্তমান ডিজিটাল যুগের বাস্তবতা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিসিক অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্মে পণ্য বিপণনের মাধ্যমে উদ্যোক্তারা উপকৃত হবেন। তিনি আরও বলেন, বিসিক অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্মে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারা দেশে বিসিকের ৬৪টি জেলা অফিস ও ৭৬টি শিল্পনগরীতে ডিসপ্লে সেন্টার ও বিক্রয়কেন্দ্র স্থাপন করা হবে। এসব ডিসপ্লে সেন্টার ও বিক্রয়কেন্দ্রগুলো স্থাপনের অবকাঠামোগত সুবিধা বিসিকের রয়েছে।

WebSolution28.com–এর ব্যবস্থাপনা পরিচালক Jahid Hasan বলেন, বিগত কয়েক বছরে অনলাইনে কেনাকাটার চাহিদা অনেক বেড়েছে। সামনের দিনে এ চাহিদা আরও বাড়বে।

চুক্তি স্বাক্ষরের পর দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান ও দিনব্যাপী কর্মশালায় বিসিক পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) গোলাম মো. ফারুক, বিসিক মহাব্যবস্থাপক ও অধ্যক্ষ, স্কিটি প্রকৌশলী মো. শফিকুল আলম, মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদারসহ বিসিক, এটুআই ও WebSolution28.com–এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

We may use cookies or any other tracking technologies when you visit our website, including any other media form, mobile website, or mobile application related or connected to help customize the Site and improve your experience. learn more

Allow